Monday, July 21, 2014

হোটেল রুম



৫) হোটেল রুম 

আমার হোটেল রুমের দরজায়
আঁকা থাকবে তোমার মুখ
তুমি নম্বর ভুলে গেলেও
গুনতে পারবে তোমার অস্বস্তি। 

আমার বিছানার ধারে রাখা থাকবে
অনেক পুরনো একটি আপেল
ধুয়ে রাখা থাকবে গেলাস,
ক্লান্ত শাওয়ারের জলে
ডুবিয়ে নিতে পারো তোমার শরীর। 

এসিটা অল্প বাড়িয়ে
জড়িয়ে নিয়ো তোয়ালে
ফোন বাজলে তুলতে যেও না।
খালি পায়ে চেয়ারের কাছে এসো
দেখ একটা কাগজের উপর আধুনিক
বাংলা অক্ষরে কিছু লেখা আছে।

তোমার মাতৃভাষা যদি জানতাম
তাহলে তাতেই লিখে রাখতাম
‘আমি ঘরে নেই,
আমি আজ রাতে আর ফিরব না।’

7 comments:

Ankur said...

লেখাটা অত্যন্ত গোছানো লাগলো আমার ৷ চুল খোপা করার চেয়েও খোলা চুল ভালো লাগে বৈকি ! কিন্তু ঐ যে সমস্যা হয়ে যায় খোলা পিঠ না দেখতে পারার!

Soumyajit Bhuin said...

লেখাটা পড়ে একটা ছবি চোখের সামনে স্পষ্ট হয়ে গেল । আর কোনও দিন বোল না যে 'কবি হওয়া আর হল না , হল না । ' :)

Sandip Kundu said...

সত্যি, সার্থক তোমার নামকরণ । তুমি আর তোমার সৃষ্টি দুটোই অনুপম ।

Unknown said...
This comment has been removed by the author.
Unknown said...

রোদ ঝলসানো দিনে তোমার কাব্য যেন একটা দমকা হাওয়া। রোজনামচাকে একটু অন্যরকম করে দিল।

Unknown said...

After many days, I have read something that really touched me. In love with your poems and music.

Unknown said...

Nice